আসসালামু আলাইকুম ,সবাই কেমন আছেন??  আশা করি আল্লাহ তালার রহমতে ভালই আছেন।অনেক দিন পর আজ আবার আরেকটা পোষ্ট দিচ্ছি আসলে সময়ের সল্পতার কারনে নিয়মিত পোষ্ট দেয়া হয়না। তো আর বেশি কথা না বলে কাজের কথায় আসা যাক আজ আমি দেখাবো কি ভাবে আমরা আমাদের এন্ড্রোয়েড ফোনকে ওয়েবক্যাম হিসেবে ব্যাবহার করতে পারি এতোক্ষনে হয়তো পোষ্টের শিরোনাম দেখা তা বুঝে গেছেন। তো শুরু করা যাক...


১)প্রথমে আপনাকে  গুগোল প্লে স্টোর DroidCam Wireless Webcam নামের এই অ্যাপটি  ডাউনলোড করে নিতে হবে।
Download


২)অতঃপর আপনাকে  এখান থেকে  এই সফটও্যারটি ডাউনলোড করতে হবে এবং  পিসিতে ইনস্ট্যল দিতে হবে।



 ৩)এখন আপনার পিসি টি একবার রিস্টাট দিয়ে নিন ।
 অতঃপর আপনার মোবাইলটি USB Cable দিয়ে পিসির সাথে যুক্ত করুন।আর আপনার মোবাইলের Setting >>Developer Option  এ গিয়ে USB debugging এ টিক দিয়ে দিন।

৪)এথন পিসিতে সফটওয়্যারটি ওপেন করুন এবং USB বাটন সিলেক্ট করুন তারপর Start  বাটনে ক্লিক করুন আর উপভোগ করুন ওয়েবক্যামের সাধ।


এছাড়াও আপনি ইচছা করলে Wifi ব্যবহার করেও ওয়ওবক্যাম ব্যবহার করতে পারেন তবে সেক্ষেত্রে আপনাকে  শুধু  Device  IP এর স্থানে আপনার মোবাইলে যে IP দেখাবে সেটা দিয়ে দিলেই হবে।

তাহলে আজ এ পর্যন্তই থাক, পরবর্তী আবার আসবো নতুন কিছু নিয়ে ইনশাল্লাহ। সে পর্যন্ত সবার সুস্থতা কামনা করি এখানেই বিদায় নিচ্ছি।। আল্লাহ হাফেজ ।।।



Show Comments: OR

0 comments:

Post a Comment

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপ্ররেনা যোগাই তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে এমন কোন মন্তব্য করবেন না যাতে লেখকের মনে আঘাত করে !!

 
Top

Contact With Me